ফেসবুকের কল্যাণে ৪৫ লাখ চাকরি!

Author Topic: ফেসবুকের কল্যাণে ৪৫ লাখ চাকরি!  (Read 330 times)

Offline Karim Sarker(Sohel)

  • Hero Member
  • *****
  • Posts: 521
  • Test
    • View Profile
১৩০ কোটিরও বেশি ব্যবহারকারীর সামাজিক যোগাযোগের ওয়েবসাইট বৈশ্বিক অর্থনীতিতে বড় ধরনের প্রভাব ফেলছে। বাজার গবেষণা প্রতিষ্ঠান ডিলোটি সম্প্রতি এক প্রতিবেদনে জানিয়েছে, ২০১৪ সালে বৈশ্বিক অর্থনীতিতে দুই হাজার ২৭০ কোটি মার্কিন ডলারের অবদান রেখেছে ফেসবুক এবং ফেসবুককেন্দ্রিক কর্মসংস্থান তৈরি হয়েছে ৪৫ লাখেরও বেশি।
ডিলোটি সম্প্রতি ‘ফেসবুকস গ্লোবাল ইকোনমিক ইম্প্যাক্ট’ নামের একটি প্রতিবেদন প্রকাশ করেছে যেখানে বিশ্লেষণের মাধ্যমে ফেসবুক মার্কেটিং, প্ল্যাটফর্ম ও সংযোগ কাজে লাগিয়ে বিশ্বজুড়ে কর্মসংস্থান বৃদ্ধির বিষয়টি তুলে ধরা হয়েছে। ডিলোটিকে দিয়ে এ গবেষণা করিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।
ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্বজুড়ে কর্মসংস্থান সৃষ্টির জরুরি প্রয়োজন বোধ হচ্ছে।
ফেসবুকের প্রধান পরিচালনা কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেন, ‘ভালো সংবাদ হচ্ছে, প্রযুক্তিশিল্প অর্থনীতির চালিকাশক্তি হিসেবে নিজস্ব ঘরানার বাইরেও নতুন নতুন কর্মসংস্থান তৈরি করতে পারছে। প্রতিদিনই ছোট-বড় সব ধরনের ব্যবসা উদ্যোগ, বিভিন্ন ক্ষেত্রের ব্যবসায়ী ও দক্ষ জনগোষ্ঠী ফেসবুক কাজে লাগিয়ে নিজেদের ব্যবসা বাড়াচ্ছে এবং কর্মসংস্থান সৃষ্টি করছে।’

ডিলোটির ব্যবস্থাপনা পরিচালক জলিয়স ব্রেকার বলেন, ‘আমাদের গবেষণায় দেখা গেছে বৈশ্বিক অর্থনীতিতে ফেসবুক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এবং নতুন নতুন সুযোগ সৃষ্টি করছে।

Collected from প্রথম আলো
Md. Karim Sarker (Sohel)
Administrative Officer
Daffodil International University
Uttara Campus.
Ph-58952710, Ex-201
Mob-01847140030