শীতের বিশেষ তিন ফেসিয়াল

Author Topic: শীতের বিশেষ তিন ফেসিয়াল  (Read 770 times)

Offline Muhammad Siddiqur Rahman

  • Administrator
  • Full Member
  • *****
  • Posts: 100
    • View Profile
    • Web Profile
শীতের বিশেষ তিন ফেসিয়াল



শীতে ত্বক শুষ্ক হয়ে টান টান হয়ে ওঠে। এ অবস্থায় নমনীয়তায় প্রয়োজন বিশেষ ফেসিয়াল। ফেসিয়াল ত্বকের ভেতর থেকে ময়লা বের করে উজ্জ্বলতা আনে। তবে এই ফেসিয়াল করার আগে অবশ্যই ত্বকের ধরন বুঝে করতে হবে। এই সময়ে ত্বকে উজ্জ্বলতার জন্য বেছে নিতে পারেন এই ফেসিয়ালগুলো।

ফলের রস
এই ফেসিয়ালে সব ফল ব্যবহার করা হয়। আপেল, কলা, পেঁপে, গাজর, শসা ও কমলার জুস ব্লেন্ড করে একটু জুস আলাদা করে রাখুন। এর সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে মুখে লাগান। এরপর মুখ পরিস্কার করে ওই জুস দিয়ে স্ক্রাব করে ব্ল্যাকহেডস তুলে ফেলে ই গ্যালভানিক মেশিন দিয়ে ওই জুস ম্যাসাজ করুন। এরপর প্যাক দিয়ে ২০ মিনিট রেখে মুখ ধুয়ে নিন।
গ্লো শাইন
প্রথমে টোনার দিয়ে মুখটা পরিষ্কার করে নিন। ত্বকের ধরন বুঝে নির্বাচন করতে হবে ম্যাসাজ ক্রিম। তৈলাক্ত ত্বক হলে কিউকামবার ক্রিম, শুষ্ক ত্বক হলে গাজরের ক্রিম ব্যবহার করতে পারেন। ক্রিম দিয়ে ম্যাসাজ করুন ১০-১৫ মিনিট। এরপর ক্রিমটা ভালো করে মুছে স্ক্রাব লাগাবেন। প্রয়োজন হলে হালকা স্টিমও দিতে পারেন। পাঁচ মিনিট ম্যাসাজ করার পর ভালো করে মুখটা মুছে নিয়ে গ্লো শাইন লোশন লাগান। এরপর গ্লো শাইন প্যাক লাগিয়ে ভালো করে শুকিয়ে নিন। শুকিয়ে গেলে মুখটা মুছে ময়েশ্চারাইজার লাগান। এই ফেসিয়াল নিয়মিত করলে ত্বকে উজ্বলতা থাকবে।
অ্যালোভেরা
প্রথমে মুখটা ঠাণ্ডা পানি দিয়ে পরিষ্কার করে নিন। এরপর ঠাণ্ডা ম্যাসাজ ক্রিম দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করে ত্বকটা নরম করে নিন। এবার স্ক্রাব দিয়ে ত্বকের ওপর জমে থাকা মরা কোষ ও ময়লা পরিষ্কার করে নিন। মুখটা ভালো করে মুছে অ্যালোভেরা প্যাক লাগান।
সূত্র : www.rupoboti.com

Muhammad Siddiqur Rahman
IT Officer
Daffodil International University
102/ 1 Shukrabad, Mirpur Road,Dhaka, Bangladesh
Mobile: +8801811458828, +8801833102811
http://www.siddiqur.com