সকালের রুটিন সহজ করার উপায়

Author Topic: সকালের রুটিন সহজ করার উপায়  (Read 338 times)

Offline irin parvin

  • Newbie
  • *
  • Posts: 37
  • Test
    • View Profile
প্রতিদিনের সকাল ভাল হলে সারাদিনও ভাল যায় বলে মনে হয়। সকালের রুটিন যদি ভালভাবে পালন করা যায়, তাহলে তার প্রভাব সারাদিন থাকে। এখানে, কিছু উপায় দেয়া হল, যা আপনি আগের রাতে করে রাখতে পারেন, এতে আপনার সকালে কাজ করতে সুবিধা হবে।

১. প্রয়োজনীয় জিনিস আগের রাতে গুছিয়ে নিন:
উদাহরণস্বরূপ, আপনি যদি সকালে জিমের জন্য যান, তাহলে আগের রাতেই আপনার জিম ব্যাগ গুছিয়ে রাখুন এবং নিশ্চিত থাকুন ব্যাগে প্রয়োজনীয় সব জিনিস নেয়া হয়েছে। ব্যাগে ওয়ার্ক আউট গিয়ার, জুতা, পানির বোতল, তোয়ালে আগের রাতেই গুছিয়ে রাখতে পারেন। যারা অফিসে যান, তারা তাদের প্রয়োজনীয় ফাইল ও অন্যান্য জিনিসপত্র আগের রাতে গুছিয়ে রাখুন।

২. মেক-আপ রুটিন সহজ করুন:
আপনার মেক-আপ যতটা পারেন স্বাভাবিক রাখার চেষ্টা করুন। চোখে একটু মাসকারা ও ঠোঁটে লিপ-গ্লস হলেই আপনার জন্য যথেষ্ট।

৩. সকালে শুধু প্রয়োজনীয় জিনিস প্যাক করুন:
আগের রাতেই প্রয়োজনীয় সকল জিনিস আপনি প্যাক করে ফেলার পরেও সকালের জন্য কিছু জিনিস রয়েছে, যা আপনার সকালের প্যাক করতে হবে। দুপুরের খাবার অবশ্যই সকালে গুছিয়ে নিতে হবে। সকালে বের হবার কিছু সময় পূর্বে খাবার প্যাক করে নিন।

৪. আপনার রান্নাঘরের মজুদ নিশ্চিত করুন:
রাতের খাবার রান্না করার সময় সকালের জন্য কিছু তৈরি করে রেখে দিন। যেন তা সকালে গরম করে খেয়ে নিতে পারেন। আগের রাতে পূর্ব-প্রস্তুতি করে না রাখলে সকালে অতি দ্রুত কাজ করতে হয়। যার ফলে আরও বেশি বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

আগের রাতে এই ৪টি কাজ করে রাখবেন। এতে সকালে কাজ করার সময় আপ্নারে কষ্ট কম হবে। দিনের শুরুও ভাল হবে, সারাদিন মন ভাল থাকবে।

Source:http://www.bd24live.com/bangla/article/51997/index.html
Irin Parvin
Students Counselor
Daffodil International University