এ মাসেই যুক্তরাজ্যে নোকিয়া ৩৩১০

Author Topic: এ মাসেই যুক্তরাজ্যে নোকিয়া ৩৩১০  (Read 282 times)

Offline mahmud_eee

  • Hero Member
  • *****
  • Posts: 591
  • Assistant Professor, EEE
    • View Profile
চলতি বছরের ফেব্রুয়ারিতে বিশ্বের সবচেয়ে বড় মোবাইল ফোন প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লিউসি)-এ উজ্জ্বল রঙে নতুন রূপে উন্মোচিত হয় ২০০০ সালের সর্বাধিক বিক্রিত ফোন নোকিয়া ৩৩১০।

নতুন সংস্করণের এই নোকিয়া ৩৩১০ ফোনটি একটি ফিচার ফোন, যার প্রধান বৈশিষ্ট্য হচ্ছে কথা বলা ও বার্তা আদান প্রদান। ‘ব্যাকআপ ফোন’ হিসেবে এটি জনপ্রিয় হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

৩৩১০ ফোনটিতে ২.৫জি সংযোগ ব্যবহার করা যাবে। ফলে ৩জি বা ৪জি’র তুলনায় এর ডেটা আদান প্রদানের গতি তুলনামূলক অনেক কম হবে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে এস৩০+ অপারেটিং সিস্টেম। ফলে এটি দিয়ে সীমিত পরিসরে ইন্টারনেট ব্রাউজিং করা গেলেও অ্যান্ড্রয়েড বা আইওএস-এর তুলনায় অ্যাপ ব্যবহারের পরিসর অনেক কম। এতে রাখা হয়েছে দুই মেগাপিক্সেলের একটি পেছনের ক্যামেরা। এই সেলফি’র যুগে সামনের ক্যামেরার চাহিদা থাকলেও, এতে কোনো সামনের ক্যামেরা রাখা হয়নি।

ফোনটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এর দীর্ঘস্থায়ী ব্যাটারি। নির্মাতাদের মতে রঙ্গিন পর্দার ফোনটির স্ট্যান্ডবাই সময় এক মাস। আর এটি দিয়ে টানা ২২ ঘণ্টা কথা বলা যাবে। এ ছাড়াও এতে ক্লাসিক গেইম ‘স্নেক’ এর আধুনিক সংস্করণ আগে থেকেই ইনস্টল করা থাকবে বলে জানানো হয়।

“এই ব্র্যান্ডটির জন্য ভালবাসা অপরিসীম। এটি লাখো মানুষের অনুরাগের স্থান”-এমডাব্লিউসি’তে এক সংবাদ সম্মেলনে বলেন নোকিয়ার প্রধান নির্বাহী রাজিব সুরি।

যুক্তরাজ্যে ভোডাফোন, কারফোন ওয়্যারহাউজ-এর মাধ্যমে ফোনটি ছাড়া হবে- এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানায় নোকিয়া।
Md. Mahmudur Rahman
Assistant Professor, EEE
FE, DIU