প্রথমবারের মতো বাজারে আসছে ডুয়াল সিম সমর্থিত আইফোন

Author Topic: প্রথমবারের মতো বাজারে আসছে ডুয়াল সিম সমর্থিত আইফোন  (Read 451 times)

Offline Anuz

  • Faculty
  • Hero Member
  • *
  • Posts: 1987
  • জীবনে আনন্দের সময় বড় কম, তাই সুযোগ পেলেই আনন্দ কর
    • View Profile
প্রথমবারের মতো আইফোনের ডুয়াল সিম সমর্থিত নতুন ফোন বাজারে আসছে। নতুন এই ফোনগুলোর ডিসপ্লে বড় হবে, সেইসঙ্গে কমছে ফোনটির আকাশছোঁয়া মূল্যও। খবর ইয়াহু নিউজের।
ম্যাকরিউমার নামক একটি প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটের লেখক মিং চি ক্যু এর বরাতে জানা যায়, আইফোনের নতুন ফোনে ছয় দশমিক এক ইঞ্চি পর্দার ডিসপ্লে থাকছে। একই ডিসপ্লে সাইজের দুটি ফোন থাকবে। একটি হবে ডুয়াল সিম সাপোর্টেড, অন্যটিতে শুধু একটি সিম ব্যবহার করা যাবে।

ডুয়াল সিম সাপোর্টেড ফোনটির দাম হতে পারে ৬৫০ থেকে ৭৫০ ডলার। আর এক সিমের ফোনটির দাম হতে পারে ৫৫০ থেকে ৬৫০ ডলার। নতুন আইফোন এক্সে যেখানে ওএলইডি স্ক্রিন ব্যবহার করা হয়েছে, খরচ কমানোর জন্য নতুন আইফোনটিতে ব্যবহার করা হবে দামে তুলনামূলকভাবে সস্তা এলসিডি স্ক্রিন। এর আগেই মিং চি ক্যু অ্যাপল পণ্য সম্পর্কে যেসকল ভবিষ্যৎবাণী করেছিলেন সেগুলো পরবর্তীতে সঠিক বলে প্রমাণিত হয়েছিল। তবে প্রযুক্তি ওয়েবসাইট ম্যাশাবলের ধারণা ডুয়াল সিম সাপোর্টেড এই নতুন ফোনগুলোর দাম আরও বাড়াতে পারে অ্যাপল। শুধু তাই নয়, অ্যাপলের ফোনের লাইনআপ আরও জটিল হতে যাচ্ছে চলতি বছর। এই দুটি ফোনের পাশাপাশি পাঁচ দশমিক আট ইঞ্চি পর্দার এক নতুন ফোনও বাজারে আনার সম্ভাবনা রয়েছে এই টেক জায়ান্টের। এর পাশাপাশি ছয় দশমিক পাঁচ ইঞ্চি পর্দার দুটি ফোনও বাজারে আনতে পারে। এই ফোনটি হতে পারে আইফোনের এযাবতকালের সবচেয়ে বড় পর্দার ফোন।

চলতি বছরের সেপ্টেম্বরের মধ্যে ফোনগুলোর উৎপাদন শুরু হতে বলে প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা। তবে নতুন আইফোনগুলো বাজারে কবে আসতে সে সম্পর্কে কিছু জানা যায়নি। ডুয়াল সিম সাপোর্টেড ফোন নিয়ে যদিও অ্যাপলের কোনও আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি, আইফোনের নতুন এই ফোন উন্নয়নশীল দেশগুলোর জন্য সুখবর নিয়ে এলো। সাধারণত ডুয়াল সিম সাপোর্টেড ফোনই উন্নয়নশীল দেশের মানুষ বেশি ব্যবহার করে থাকে।
Anuz Kumar Chakrabarty
Assistant Professor
Department of General Educational Development
Faculty of Science and Information Technology
Daffodil International University