ওয়ালটন বাজারে ছাড়লো দেশে তৈরি প্রথম ফিচার ফোন

Author Topic: ওয়ালটন বাজারে ছাড়লো দেশে তৈরি প্রথম ফিচার ফোন  (Read 410 times)

Offline Anuz

  • Faculty
  • Hero Member
  • *
  • Posts: 1987
  • জীবনে আনন্দের সময় বড় কম, তাই সুযোগ পেলেই আনন্দ কর
    • View Profile
মার্টফোনের পর এবার দেশে তৈরি ফিচার ফোন বাজারে ছাড়লো ওয়ালটন। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত প্রথম ফিচার ফোনের মডেল ‘ওলভিও এমএম১৭’। দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সমৃদ্ধ এই ফোনে ফেসবুক, ইন্টারনেট ব্রাউজিংসহ ভিডিও দেখা বা গান শোনা যাবে নিশ্চিন্তে।

দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই মোবাইল ফোন। যার দাম মাত্র ৯৯৯ টাকা। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি মিলছে বেশ কয়েকটি ভিন্ন রঙে। ওয়ালটনের সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, গত বছরের ৫ অক্টোবর দেশের প্রথম মোবাইল ফোন উৎপাদন কারখানা চালু করে ওয়ালটন। গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ওই কারখানা থেকে ইতোমধ্যেই ৬ মডেলের স্মার্টফোন বাজারে ছাড়া হয়েছে। এবার প্রথমবারের মতো দেশে তৈরি ফিচার ফোন ছাড়লো ওয়ালটন। ডুয়াল সিমের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ২.৪ ইঞ্চির উজ্জ্বল রেজ্যুলেশনের পর্দা। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে ফোনটি ৩২ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে। নতুন এই ফোনে ব্যবহৃত হয়েছে ১৮০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। যা দেবে দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ। অনেক সময় ধরে কথা বলা, টর্চলাইট ব্যবহার, ইন্টারনেট ও ফেসবুক ব্রাউজিং, ভিডিও দেখা বা গান শোনা যাবে নিশ্চিন্তে। রয়েছে পাওয়ার সেভিং মোড।

কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইট। বিরক্তিকর ও অনাকাক্সিক্ষত নাম্বার থেকে কল আসা বন্ধ করতে রয়েছে ব্লাকলিস্টের সুবিধা। জিপিআরএস সমৃদ্ধ ফোনটিতে রয়েছে বিল্ট-ইন ফেসবুক। ব্লুটুথ থাকায় ফাইল আদান-প্রদান করা যাবে সহজেই। এতে আছে অটোমেটিক কল রেকর্ডিংয়ের সুবিধাও। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিংসহ এফএম রেডিও, সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। বাংলাদেশে তৈরি এই ফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। কেনার ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটিতে সাথে সাথে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, এক বছরের রেগুলার ওয়ারেন্টি তো থাকছেই।

আরো জানতে: www.waltonbd.com
Anuz Kumar Chakrabarty
Assistant Professor
Department of General Educational Development
Faculty of Science and Information Technology
Daffodil International University