সহজ হচ্ছে ইউরোপ থেকে ফ্রিল্যান্সার পারিশ্রমিক পাওয়া

Author Topic: সহজ হচ্ছে ইউরোপ থেকে ফ্রিল্যান্সার পারিশ্রমিক পাওয়া  (Read 574 times)

Offline Forman

  • Jr. Member
  • **
  • Posts: 60
  • Tech Lover
    • View Profile
ইউরোপ থেকে স্বল্প খরচে ফ্রিল্যান্সারদের পারিশ্রমিক আনতে যুক্তরাজ্যের বৈশ্বিক লেনদেন প্রতিষ্ঠান সার্ভিস স্ক্রিল লিমিটেড ও হোমপে’র সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে সোনালী ব্যাংক।
তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাজ্যের স্ক্রিল লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড এবং হোমপে’র মধ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা স্ক্রিল মানি ট্রান্সফার সেবার মাধ্যমেস্বল্প খরচে দ্রুত সময়ে বাংলাদেশে অর্থ পাঠাতে পারবেন।



পাশাপাশি বাংলাদেশে থেকে বাংলাদেশি ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে অনলাইনের মাধ্যমে ইউরোপ থেকে সরাসরি কেনাকটা করা যাবে।

এ ছাড়াও স্ক্রিল মানি ট্রান্সফার সেবা ব্যবহার করে দেশের ফ্রিল্যান্সাররা তাদের পারিশ্রমিক বৈধভাবে স্বল্প খরচে আনতে পারবেন।

সম্প্রতি লন্ডনে স্ক্রিল লিমিটেডের কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনীম।

স্ক্রিল প্রধান নির্বাহী লরেনজো পেলিগ্রিনো এবং সোনালী ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক আবদুল ওয়াহাব এই সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

পলক বলেন, "আমাদের তরুণ প্রজন্ম, বিশেষত যারা অনলাইনে কাজ করে তাদের বিশ্ববাজারে অংশ নিতে সহায়তা করার জন্য এটি একটি বড় পদক্ষেপ। ফ্রিল্যান্সার এবং অন্যান্য নাগরিককে অনলাইনে বৈশ্বিক অর্থ আদান প্রদান এবং অনলাইন বাজার ব্যবস্থা এবং মার্চেন্ট ইকোসিস্টেমগুলোর সঙ্গে যুক্ত করবে এই সেবা।”

Source: Bdnews24