প্রযুক্তিভিত্তিক উদ্যোগকে সহায়তা করে ‘ইমপ্যাকটেক’

Author Topic: প্রযুক্তিভিত্তিক উদ্যোগকে সহায়তা করে ‘ইমপ্যাকটেক’  (Read 63 times)

Offline kamruzzaman.bba

  • Full Member
  • ***
  • Posts: 200
  • Test
    • View Profile
প্রযুক্তিভিত্তিক স্টার্টআপগুলোকে সহায়তা প্রদান করে এমন একটি বিশ্বসেরা প্রতিষ্ঠানের নাম ‘ইমপ্যাকটেক’। এটি ২০১৫ সালে সিঙ্গাপুরে প্রতিষ্ঠিত হয়। সমাজিক সমস্যার প্রযুক্তিগত সমাধান দিতে চায় যেসব স্টার্টআপ সেগুলোকে বাস্তবায়ন করতেই মূলত সহায়তা করে থাকে ইমপ্যাকটেক।

সমাজিক সমস্যা মোকাবেলায় একটি শক্তিশালী হাতিয়ার হতে পারে প্রযুক্তি। বিশ্বব্যাপী সমাজিক সমস্যা সমাধানের জন্য নানা ধনের পথ খোঁজা হচ্ছে। সন্দেহ নেই, প্রযুক্তি হতে পারে একটি অন্যতম সেরা উপায়। তাই সামাজিক সমস্যা সমাধানের উদ্ভাবনী ধারনাকে তহবিল দিয়ে সহায়তা করতে বদ্ধ পরিকর ইমপ্যাকটেক।

ইমপ্যাকটেক থাইল্যান্ড মিটআপ

ইমপ্যাকটেকের আয়োজনে থাইল্যান্ড মিটআপ নামে একটি ইভেন্ট অনিুষ্ঠিত হয়। এটি ল্যান্ডের টিডিপিকে ট্রু ডিজিটাল পার্কে অনুষ্ঠিত হয়। এই ইভেন্টে স্টার্টআপ, বিনিয়োগকারী এবং প্রযুক্তিবিদরা একত্রিত হয়ে থাকেন। নবীন উদ্যোক্তাদের নেটওয়ার্ক সম্প্রসারিত করা এবং অংশীদার ও বিনিয়োকারী অনুসন্ধান করার সবচেয়ে ভালো প্ল্যাটফর্ম হচ্ছে এই থাইল্যান্ড মিটআপ।

সুইডেনের শিক্ষার্থীদের আয়োজনে ইমপ্যাকটেক

সুইডেনের শিক্ষার্থীদের আয়োজনে ‘ইমপ্যাকটেক’ ছিল দর্শনার্থীদের জন্য এক দারুণ অভিজ্ঞতা। তারা সামাজিক প্রযুক্তি ও গ্লোবাল ট্রেনগুলির সঙ্গে পরিচিত হতে পেরেছেন। এ আয়োজনের ‘প্রশ্নত্তোর পর্ব’ ছিল সবচেয়ে জমজমাট। দর্শনার্থীরা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে সিঙ্গাপুরের ক্রমবর্ধমান স্টার্টআপ ইকো সিস্টেম সম্পর্কে জানতে পেরেছেন।

কোরিয়ার শিক্ষার্থীদের আয়োজনে ইমপ্যাকটেক

কোরিয়ার শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানের ৮০জন শিক্ষক-শিক্ষার্থী মিলে ‘ইমপ্যাকটেক কোরিয়া’ আয়োজন করেছিলেন। এই আয়োজনেও ছিল প্রশ্নত্তোর পর্ব।

সূত্র: ই-২৭ ডটকম

হিমেল হাসান : শিক্ষার্থী, ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

https://the-prominent.com/others-article-6359/
Md. Kamruzzaman Didar
Assistant Professor & Head
Department of Innovation and Entrepreneurship
Faculty of Business & Entrepreneurship