করোনায় আক্রান্ত ১০০ বছর বয়সী বৃদ্ধ চিকিৎসায় সুস্থ

Author Topic: করোনায় আক্রান্ত ১০০ বছর বয়সী বৃদ্ধ চিকিৎসায় সুস্থ  (Read 29 times)

Offline Anuz

  • Faculty
  • Hero Member
  • *
  • Posts: 1987
  • জীবনে আনন্দের সময় বড় কম, তাই সুযোগ পেলেই আনন্দ কর
    • View Profile
করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বিশ্বের ১০৫টি দেশ এ ভাইরাসে আক্রান্ত। করোনার আঁতুড়ঘর চীনে এ মুহূর্তে মৃত মানুষের সংখ্যা ৩ হাজার ১৩৬। ইতালি কার্যত স্তব্ধ হয়ে গেছে ৪৬৬ জনের মৃত্যুর সঙ্গে সঙ্গে। ইরানে মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৭। বিশ্বে এ সংখ্যা চার হাজার পেরিয়েছে। এমন পরিস্থিতিতে চীনের ১০০ বছরের এক বৃদ্ধের করোনার সঙ্গে লড়াইয়ের পর সুস্থ হওয়া নিয়ে শুরু হয়েছে আলোচনা। করোনার আতঙ্কে সুখের খবরই হতে পারে এটি।

অভূতপূর্ব এই ঘটনা ঘটেছে করোনাভাইরাসের আঁতুড়ঘর চীনের হুবেই প্রদেশের উহান শহরেই। করোনাভাইরাসের আক্রমণ কতটা ভয়াবহ হতে পারে, তার প্রমাণ চীন থেকে ইতালির সাম্প্রতিক পরিস্থিতি। শোনা যাচ্ছে, বয়স্ক বা হৃদ্‌রোগে আক্রান্ত ব্যক্তিদের এই ভাইরাস থেকে প্রবল সমস্যা হতে পারে। এমন সমস্ত বক্তব্যের মধ্যেই চীনের ওই ঘটনা ঘটল।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে নিউইয়র্ক পোস্টের খবরে বলা হয়েছে, গত মাসেই পরিবারের লোকদের নিয়ে নিজের শততম জন্মবার্ষিকী উদ্‌যাপন করেছিলেন উহানের ওই ব্যক্তি। এর কয়েক দিন পরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। শারীরিক পরিস্থিতির ক্রমে অবনতি হওয়ায় গত ২৪ ফেব্রুয়ারি পরিবারের লোকেরা তাঁকে হুবেইয়ের ম্যাটারনিটি অ্যান্ড চাইল্ড হেলথ কেয়ার হাসপাতালে ভর্তি করেন। পরীক্ষা করার পর তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। পাশাপাশি তাঁর আলঝেইমার, হাইপার টেনশন ও হৃদ্‌যন্ত্রের সমস্যা আছে বলে জানান চিকিৎসকেরা। রোগ ধরা পড়ার সঙ্গে সঙ্গে চিকিৎসা শুরু হয় ওই ব্যক্তির। ওষুধ ও চিকিৎসায় সুস্থ হয়ে ওঠেন ওই শতবর্ষী। গত শনিবার আরও ৮০ জন মানুষের সঙ্গে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

Anuz Kumar Chakrabarty
Assistant Professor
Department of General Educational Development
Faculty of Science and Information Technology
Daffodil International University