স্বপ্নের মত, শুধু হিসেবটাই মেলে না🙁

Author Topic: স্বপ্নের মত, শুধু হিসেবটাই মেলে না🙁  (Read 47 times)

Offline kamrulislam.te

  • Full Member
  • ***
  • Posts: 206
  • Success doesn't come to u, u have to go after it.
    • View Profile
জাস্ট ইমাজিন, আপনি একজন ২৪/২৫ বছর বয়েসী,  ইউনিভার্সিটি গ্রাজুয়েট। নিজের পছন্দের মানুষকে বিয়ে করেছেন ঘরোয়াভাবে, সেও ইউনিভার্সিটি গ্রাজুয়েট। বিয়েতে দুইপক্ষের কেউই অযথা খরচ করতে চাননি, বরং দম্পতি যেন একটা ব্যাকাপ নিয়ে সংসার শুরু করতে পারে সেইজন্যে দুইপক্ষ থেকে দেয়া প্লাস গিফট টিফট মিলায়ে তিনচার লাখ টাকা ব্যাংকে ডিপোজিট করে দেয়া হল।

আপনারা হাজব্যান্ড ওয়াইফ ওয়ার্কিং কাপল। দুইজনে মিলে ঢাকাশহরে মাসে ৫০/৬০ হাজারের মত ইনকাম করেন। বনশ্রীতে দুইজন একটা নিরিবিলি, ছোট আ্যপার্টমেন্ট ভাড়া নিসেন নিজেদের সংসার সাজাইতে। বাড়িভাড়া এবং অন্যান্য খরচ কভার করে ফিউচারের জন্যে প্রতিমাসে ১২/১৪ হাজার টাকা সেভ করতে পারছেন। আপনারা বাস্তববাদী কাপল, লোক দেখানো অযথা খরচের ধার ধারেন না। পুরো আ্যপার্টমেন্ট ছিমছাম, সাদামাটা কিন্তু নিজেদের মত করে সাজানো। একজন গেম খেলতে পছন্দ করে দেখে একটা কনসোল আর দুইজন মুভি দেখার জন্যে একটা বিগ স্ক্রীনের টিভি, এই যা এক্সট্রা লাক্সারি! আর হ্যা, মাসে বইয়ের অথবা অন্য হবির জন্যে দেড়/দুই হাজার এক্সট্রা খরচ যায়!

আপনাদের একজনের অফিস গুলশানে, আরেকজনের ধানমন্ডিতে। পাবলিক বাসে করে যেতে আসতে লাগে মাত্র এক/দেড়ঘন্টা। প্রতিদিন অফিস থেকে বিকাল পাঁচটায় বের হয়ে ছয়টা সাতটার মধ্যে বাসায় ফিরে আসেন। এসে দুইজন মিলে রান্না বান্না করে, রাত দশটার মধ্যে খাওয়া দাওয়া - নামাজ কালামের পাট চুকিয়ে, গল্পগুজব, নেটফ্লিক্স-ইউটিউবে চিল করে ঘুম। বৃহস্পতিবার ব্যতিক্রম। সেইদিন অফিস শেষে বাইরে ডেট, অথবা রেস্টুরেন্টে খেতে যাওয়া। মাসের দুই শুক্রবার যার যার বাসায় সময় দেয়া, কিছু সময়ে ফ্রেন্ডদের সাথে হ্যাংআউট, বছরে দুই একবার কক্সবাজার/সাজেক ট্যুর দেয়া। শনিবারে সপ্তাহের বাজার আর বাসার কাজটাজ দুইজনে মিলে করে ফেলা। আবার নেক্সট পাঁচদিনের জন্যে প্রিপারেশান!

মোটামুটি একটা ডিসেন্ট, স্টেডি লাইফ, রাইট? খুব বেশি আ্যম্বিশাস না, জাস্ট ডিসেন্ট লাইফ। দুই তিন বছর পরে দুইজনের কম্বাইন্ড ইনকাম মাসে ৭০/৮০ হাজারের মত প্লাস ব্যাংকে জমা ৩/৪ লাখ টাকা। এইবার দুইজনে মিলে ফিউচার প্ল্যান শুরু।

একদম স্বপ্নের মত, না?

আমরা যারা নির্বিরোধী মানুষ হতে চাই, জাস্ট ফ্যামিলি পার্সন হতে চাই, বাবামায়ের/আত্মীয়দের কাছাকাছি থাকতে চাই, তারা সবাই এই স্বপ্নটাই দেখি, দেখতেই থাকি।

শুধু হিসাবটাই মেলে না!

যেই সাধারণ জীবন আমাদের স্বাভাবিকভাবেই পাওয়ার কথা, পুরো জীবনীশক্তি নিংড়ে দিয়েও কেন আমাদের সেই জীবনকে রূপকথার মত কল্পনা করতে হয়! :)
©
Md. Kamrul Islam
Lecturer, Department of Textile Engineering
Faculty of Engineering, DIU
Cell : +8801681659071
Email: kamrulislam.te@diu.edu.bd
https://sites.google.com/diu.edu.bd/md-kamrul-islam/