রিশাদের জন্য গান

Author Topic: রিশাদের জন্য গান  (Read 227 times)

Offline Sajidul Islam

  • Newbie
  • *
  • Posts: 9
  • Test
    • View Profile
রিশাদের জন্য গান
« on: March 19, 2020, 02:19:37 PM »
একদল তরুণ দিনরাত খেটে টিকিট বিক্রি করছেন, কনসার্টের টিকিট—নাম রিশাদের জন্য গান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চূড়ান্ত সেমিস্টারের শিক্ষার্থী রিশাদ। বিশ্ববিদ্যালয়ের অ্যাডভেঞ্চার ক্লাব সারথির সভাপতি।

এই রিশাদের জন্য বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার (১১ মার্চ) হয় গানের আয়োজন। রিশাদ সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসসংলগ্ন (আশুলিয়া) এলাকায় ছোট দুর্ঘটনায় মাথায় বড় চোট পান। তাঁর মস্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রিশাদ।

হাসপাতালে রিশাদের মাথায় চিকিৎসকদের ছুরি-কাঁচি চালানোর পালা শেষ হলেও রিশাদের বন্ধুদের অপেক্ষা শেষ হয়নি, কখন নিবিড় পর্যবেক্ষণ শেষ হবে, কখন রিশাদ হাসিমুখে ফিরে আসবে। অপেক্ষা নিয়ে রিশাদ তাঁর ফেসবুকের বায়োতে লিখেছে, মানুষের বেঁচে থাকার জন্য ‘অপেক্ষা’ ব্যাপারটি খুব প্রয়োজন। অপেক্ষা হলো মানুষের বেঁচে থাকার ‘টনিক’। সবার দৃঢ় আশা, রিশাদ ফিরে আসবে, ফিরে এসে জানবে, সবাই তাঁর জন্য অপেক্ষা করছিল।

অপেক্ষার দূরত্ব ঘুচিয়ে আনতে রিশাদের জন্য এই গান। রিশাদকে ভালোবেসে, রিশাদের বন্ধুদের আহ্বানে সাড়া দিয়ে বিশ্ববিদ্যালয়ের মঞ্চে বিনা পারিশ্রমিকে গান গেয়েছেন আভাসের তানযীর তুহিন, সংগীতশিল্পী এলিটা করিম এবং অরবোভাইরাসের নাফিস আল আমিন। চার ধরনের টিকিট মূল্য ছিল—২০০, ৩০০, ৫০০ ও ১০০০ হাজার টাকা।

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ আখতার হোসাইন ও স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান ব্যতিক্রম সাজে কনসার্টের মঞ্চে হাজির হন। তাঁরা ঘোষণা দেন, তাঁদের সঙ্গে ‘রিশাদের জন্য সেলফি’ তুলতে পারবেন যে কেউ। তবে সেলফির জন্য গুনতে হবে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ। এই অর্থও চলে যাবে রিশাদের চিকিৎসা সহায়তা তহবিলে।

বিশ্ববিদ্যালয়ের বিতর্ক মঞ্চের সভাপতি এস এম রিমেল বলেন, ‘আমরা সবাই মিলে আয়োজন করেছি রিশাদের জন্য গান। মানবিক মানুষ হিসেবে আমরা আমাদের কাজ করছি।’

লেখক: সমন্বয়ক, স্টুডেন্ট অ্যাফেয়ার্স, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

https://www.prothomalo.com/nagorik-sangbad/article/1644507/%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%9C%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%AF-%E0%A6%97%E0%A6%BE%E0%A6%A8?fbclid=IwAR1WcbcHLsbOpVOkc4SWemUtZt_Y-N0TP64G0FBlb9LtnnbC4i_Xofj6sB4