‘লাইভ মার্কেটিং কনফারেন্স’ করতে যাচ্ছে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ

Author Topic: ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’ করতে যাচ্ছে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ  (Read 135 times)

Offline Raja Tariqul Hasan Tusher

  • Jr. Member
  • **
  • Posts: 78
  • Test
    • View Profile
ঘরে থাকার এই কঠিন সময়টায় নিজেদের আরও সমৃদ্ধ করতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’। আগামী ২৫ দিনে ১২টি লাইভ ব্র্যান্ড প্রাক্টিশনার্স বাংলাদেশ ফেসবুক গ্রুপে এবং তাদের পেজ থেকে প্রচারিত হবে। পাশাপাশি প্রোগ্রামগুলো ইউটিউব ও লিংকডইন থেকেও দেখা যাবে।

রাত সাড়ে নয়টা থেকে শুরু হতে যাওয়া প্রতিটি কনফারেন্সে নির্দিষ্ট ইন্ডাস্ট্রির ওপর চার থেকে ছয়জন মার্কেটিয়ার আলোচনায় অংশ নেবেন। শ্রোতারা এই প্রোগ্রাম দেখার পাশাপাশি তাঁদের মতামত জানাতে এবং প্রশ্ন করতে পারবেন। আয়োজকেরা জানিয়েছেনে, এমন বিষয়ে এ ধরনের আয়োজন বাংলাদেশে প্রথমবারের মতো হতে যাচ্ছে।

এ আয়োজনের টাইটেল স্পনসর দেশের অন্যতম ইলেকট্রনিকস পণ্যের অনলাইন শপ ‘ওয়ালটন ই-প্লাজা’। পাওয়ার্ড বাই পার্টনার হিসেবে আছে প্রথম আলো ডট কম ও প্রিয়শপ।

আয়োজক সূত্রে জানা গেছে, এ মার্কেটিং কনফারেন্সে বিভিন্ন ইন্ডাস্ট্রির স্ট্র্যাটেজি, কমিউনিকেশন, সেলস, ডিস্ট্রিবিউশন, ই-কমার্স, প্রোডাক্ট ডেলিভারি, সিএসআর ইত্যাদি বিষয়ে আলোচনা হবে।

এ প্রসঙ্গে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা মির্জা মুহাম্মদ ইলিয়াস বলেন, ‘ঘরে বসে কাজ, ঘরে বসে শিক্ষা এখন আমাদের কাছে অনেক পরিচিত ব্যাপার হয়ে উঠছে। সামগ্রিক বিষয়টি মাথায় রেখে আমরা লাইভ মার্কেটিং কনফারেন্স আয়োজন করতে যাচ্ছি।’

ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর (পিআর, মিডিয়া অ্যান্ড ব্র্যান্ডিং) ফিরোজ আলম বলেন, ‘মার্কেটিং পেশাজীবীদের কাজটি অনেক চ্যালেঞ্জিং। এ পেশাজীবীদের প্রতিনিয়ত পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে হয়। অনলাইনে মার্কেটিং কনফারেন্স একটি খুব সময়োচিত উদ্যোগ, যা আমাদের পুরো মার্কেটিং পরিবারকেই উপকৃত করবে।’

প্রথম আলো ডট কমের হেড অব বিজনেস জাবেদ সুলতান পিয়াস বলেন, ‘এখন চলছে অনলাইনের যুগ। ঘরে বসে গুরুত্বপূর্ণ ইন্ডাস্ট্রিগুলোর মার্কেটিং নিয়ে আলোচনা নিঃসন্দেহে আমাদের এই সেক্টরের পেশাজীবীদের মানসিকভাবে চাঙা করবে। আশা করি, করোনার সময়ে এবং পরিবর্তিত পরিস্থিতিতে কীভাবে মার্কেটিং অপারেশন চালাতে হবে, তার সমষ্টিগত একটি ধারণা দেবেন বক্তারা।’

‘করোনা এসে আমাদের এক নতুন বাস্তবতার মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। সেখানে “লাইভ মার্কেটিং কনফারেন্স” একটি চমৎকার উদ্যোগ,’ বলেন প্রিয়শপ ডট কমের প্রধান নির্বাহী (সিইও) আশিকুল আলম খান।

এই লাইভ মার্কেটিং কনফারেন্স আয়োজনের হোম এপ্লায়েন্স পার্টনার ওয়ালটন স্মার্ট ফ্রিজ, ডিজিটাল পেমেন্ট পার্টনার এসএসএলকমার্স, নিউট্রিশন পার্টনার গ্রামীণ-ডানোন, লাইফ স্টাইল পার্টনার ফিওনা, নলেজ পার্টনার এডস অব বাংলাদেশ এবং ক্রিয়েটিভ পার্টনার বাযুকা কমিউনিকেশনস।
প্রতিটি লাইভ মার্কেটিং কনফারেন্স দেখা যাবে fb.com/groups/BrandPractitionersBD গ্রুপ থেকে।